http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 28 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

মৃত্যুর পরে কত টাকার সম্পত্তি রেখে গেলেন পঙ্কজ উদাস

admin
February 28, 2024 1:32 am
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

ভারতীয় শাস্ত্রীয় সংগীতের অন্যতম ধারক বাহক কণ্ঠশিল্পী পঙ্কজ উদাস গতকাল ৭২ বছর বয়সে মারা গেছেন। তিনি মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর আগে এই জনপ্রিয় গুণী কণ্ঠশিল্পী শ্রোতাদের জন্য রেখে গেছেন দারুণ কিছু গান ও স্মৃতি। সেই সঙ্গে পরিবারের জন্যে রেখে গেছেন অনেক সম্পত্তি।

জানা যায়, শৈশব থেকেই গানের প্রতি আগ্রহ ছিল পঙ্কজ উদাসের। মাত্র সাত বছর বয়সে তিনি গান গাওয়া শুরু করেন। প্রথম দিকে তিনি শুধু শখের বশে গান গাইতেন। পরে প্রায় ৭০০ এর বেশি গান গেয়েছেন। কিন্তু অবাক করা বিষয় হল মাত্র ৬৭ টাকায় ক্যারিয়ার শুরু করেছিলেন পঙ্কজ উদাস। ধীরে ধীরে তার উপার্জন বাড়তে থাকে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, পরিবারের জন্য প্রচুর সম্পত্তি রেখে গেছেন পঙ্কজ উদাস। ওখানকার মিডিয়া রিপোর্ট বলছে, প্রায় ৩৩ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক ছিলেন শিল্পী। ভারতের হিন্দি চলচ্চিত্র এবং ইন্ডি পপের জগতে তার অবদান অবিস্মরণীয়। লাইভ অনুষ্ঠান হোক বা অ্যালবাম কিংবা ছবির গান, আশি ও নব্বইয়ের দশকে দর্শককে মুগ্ধ করেছেন তিনি।

‘চান্দি জ্যায়সা রং’, ‘না কাজরে কি ধার’, ‘দিওয়ারো সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি প্যার করো’, ‘নিকলো না বেনাকাব’ পঙ্কজ উদাসের গাওয়া এসব গজল আজও ভুলতে পারেনি শ্রোতা – দর্শকরা। ‘নাশা’, ‘পয়মানা’, ‘হজরত’, ‘হামসফর’ এর মতো অনেক জনপ্রিয় অ্যালবাম রয়েছে তার ঝুলিতে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।