https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 25 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার আদমদীঘিতে গভীর নলকুপ স্কীমে শান্তি ভঙ্গের আশংকায় মামলা

admin
January 25, 2023 10:17 pm
Link Copied!

 

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার আদমদীঘিতে একটি গভীর নলকুপ স্কীমে প্রতিপক্ষরা জোড়পূর্বক দখল, ঘরের তালা ভাঙ্গা ও সেচ কাজে বাধা সৃষ্টি করে শান্তি ভঙ্গের আশংকায় আদালতে মামলা করা হয়েছে।

গত ১৯ জানুয়ারি আদমদীঘির ডহরপুর গ্রামের গভীর নলকুপ স্কীমের সভাপতি আব্দুল হামিদ বাদি হয়ে বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একই গ্রামের আব্দুল কুদ্দুছ খান ও আবু হাসানসহ ৫জন জনকে প্রতিপক্ষ করে এই মামলা দায়ের করেন।

আদালত গত ২৩ জানুয়ারি শুনানী শেষে বাদির আনীত অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আদমদীঘি সহকারি কমিশনার (ভুমি) কে ও বর্ণিত নালিশী সম্পত্তিতে শান্তি শৃংখলা বজায় রাখতে ওসি আদমদীঘিকে নির্দেশ প্রদান করেন।

মামলা সুত্রে জানাযায়, আদমদীঘির ডহরপুর গ্রামে ১৯৮৫ সাল থেকে কৃষক সমবায় সমিতির মাধ্যমে ২৪০ বিঘা জমিতে পানি সেচের জন্য একটি গভীর নলকুপ স্থাপন করে চাষাবাদ করা হয়। বর্তমানে গভীর নলকুপটি সভাপতি আব্দুল হামিদ ও ম্যানেজার আব্দুল জোব্বার সমন্বয়ে ২০ সদস্যের একটি কমিটি পরিচালানা করে আসছে।

কিন্তু একই গ্রামের প্রতিপক্ষ আব্দুল কুদ্দুছ খান, উজ্জল হোসেন, মোফাজ্জল হোসেন, আব্দুল হান্নান ও আবু হাসান উক্ত গভীর নলকুপ স্ক্রীমে সাবমারসিবল পাম্প বসিয়ে বিঘœ সৃষ্টি করছে। এতে বাদি ও তার কমিটি বাধা প্রদান করলে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে ওই গভীর নলকুপ বন্ধ, ঘরের তালা ভাঙ্গা, নতুন তালা লাগানোসহ খুনজখম করবে বলেও তারা হুমকি দেয়।

এতে চলতি ২৪০ বিঘার জমির ইরিবোরো স্ক্রীমে সেচে বাধাগ্রস্থ হতে পারে বলে আশংকা বোধ করায় ১৪৪/ ১৪৫ ধারামতে আদালতে এই মামলা দায়ের করেন বলে বাদি আব্দুল হামিদ জানান। প্রতিপক্ষ আব্দুল কুদ্দুছ খান বাদির অভিযোগ অস্বীকার করেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।