https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 7 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় পৌনে ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল!

admin
December 7, 2023 10:56 pm
Link Copied!

বগুড়া প্রতিনিধি:

বগুড়ায় ৪ লাখ ৮৩ হাজার ২১১ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাসের শিশু ৫৬ হাজার ৬৭০ জনকে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশু রয়েছে ৪ লাখ ২৬ হাজার ৫৪১ জন। আগামী ১২ ডিসেম্বর বগুড়া জেলার ১০৯টি ইউনিয়নে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হবে। বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে সাংবাদিকদের অবহিতকরণ সভায় এসব তথ্য তুলে ধরেন বগুড়া সিভিল সার্জন ডা. মোহাম্মাদ শফিউল আজম।

সভায় তিনি বলেন বগুড়া জেলায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য সকল প্রস্তুতি হাতে নেয়া হয়েছে। ভিটামিন এ প্লাস ক্যাপসুল নিয়ে কেউ যেনো বিভ্রান্ত না ছড়ায় সে বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। ভিটামিন খাওয়াতে কোন পার্শ্ব প্রতিক্রিয়া হবে না। বরং শিশুটি আরো সুস্থ থাকবে। শিশুর সুস্থতা ও বেড়ে উঠতে সরকারিভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।

জেলায় এবার ১০৯টি ইউনিয়নের ৩২৭টি ওয়ার্ডে ২ হাজার ৬১৬টি অস্থায়ী কেন্দ্রে ও স্থায়ী ১১টি কেন্দ্রের টিকা খাওয়ানো হবে। এছাড়া জেলার ৪টি পৌরসভার ৩০টি ওয়ার্ডের ২৪০টি কেন্দ্রে ৪৮০ জন স্বেচ্ছাসেবক ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবেন। উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর সকল স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। জেলায় মোট স্বেচ্ছাসেবী রয়েছেন সব মিলিয়ে প্রায় ১০ হাজার। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

সভায় আরও বক্তব্য রাখেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. শাহনাজ পারভীন, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদুল হক শাহী, ডা. মাশহুরুল আলম জাকি, পরিসংখ্যানবিদ শাহেরুল ইসলাম খান প্রমুখ। সভায় বগুড়ায় কর্মরত বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।