https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 1 September 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

যশোরে ২০ বছরের জমানো টাকায় তৈরি “রুপার নৌকা প্রধানমন্ত্রীকে দিতে চান ফরিদা

admin
September 1, 2023 10:09 am
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

দীর্ঘদিনের সুপ্ত বাসনা, স্বপ্ন, সাধ ও প্রবল ইচ্ছায় রুপার নৌকা তৈরি করেছেন যশোরের শার্শার ফরিদা পারভীন। নৌকাটি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান। ২০ বছর অন্যের বাড়িতে ঝিয়ের কাজ ও কাঁথা সেলাই করে পাওয়া পারিশ্রমিক মাটির ব্যাংকে জমা করেন ফরিদা পারভীন। সেই টাকা দিয়ে বানান রুপার নৌকা।

ফরিদার রুপার নৌকা দেখতে তার বাড়িতে আসছেন অনেকে। তবে ফরিদা পথ চেয়ে বসে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবেসে তার জন্য রুপার নৌকাটি বানিয়েছেন যশোরের শার্শা উপজেলার শিকারপুর গ্রামের ফরিদা পারভীন (৩৮)। নৌকাটি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান। ফরিদার নৌকার কথা এখন সাধারণ মানুষের মুখে মুখে। তার বাড়িতে নৌকা দেখতে আসছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ফরিদার এমন কাজে অভিভূত দর্শনার্থীসহ স্থানীয়রা।

শার্শা উপজেলার লক্ষণপুর ইউনিয়নের শিকারপুর গ্রামের বাসিন্দা ফরিদা পারভীন। নকশীকাঁথা সেলাই করেন ফরিদা। বৃদ্ধা মা রাশিদা খাতুন ও এক মেয়ে আলেয়া খাতুনকে নিয়ে ফরিদার সংসার। স্বামী আনিছুর রহমান দ্বিতীয় বিয়ে করে থাকেন অন্য জায়গায়। শার্শার উত্তর সীমান্ত নারিকেল বাড়িয়া ও শিকারপুর গ্রামের সীমানা নির্ধারণী বেত্রবতী নদীর পাড়ে শিকারপুর অংশে খাস জমিতে একটি ঘর বেঁধে বসবাস করছেন ফরিদা। নিজের সহায়-সম্বল বলতে এতটুকুই।

ফরিদা পারভিন বলেন, ‘বঙ্গবন্ধুরে ভালোবাসি। প্রধানমন্ত্রীরে ভালোবাসি। আমি বঙ্গবন্ধুকে মনেপ্রাণে ধারণ কইরা তার মেয়েরে একটা নৌকা উপহার দেবো। এটার আমার জীবনের শেষ ইচ্ছা। প্রধানমন্ত্রী আমার কাম দেখে খুশি হইবো, তাতেই আমি খুশি। নৌকাটি যেদিন দিতে পারবো, স্বার্থক হবে আমার ভালোবাসা ও ভালোলাগা।’

শার্শা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক গোলাম মোস্তফা বলেন, ২০ বছর ধরে জমানো টাকা দিয়ে আওয়ামী লীগের দলীয় প্রতীক একটা রুপার নৌকা বানিয়েছেন ফরিদা। স্থানীয় এমপি ও আওয়ামী লীগের নেতাদের সহযোগিতায় গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি এই উপহারটি দিতে চান। বিষয়টিতে সহযোগিতার জন্য যোগাযোগ বা প্রচেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।