http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 8 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

গ্রামীণফোনে ৩০ টাকার নিচে রিচার্জ করা যাবেনা

admin
January 8, 2024 11:48 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন প্রিপেইড গ্রাহকদের রিচার্জের সর্বনিম্ন সীমা বাড়িয়েছে। নতুন নিয়ম অনুযায়ী- অপারেটরটির গ্রাহকদের সর্বনিম্ন ৩০ টাকা রিচার্জ করতে হবে।

বর্তমানে গ্রামীণফোনের গ্রাহকরা সর্বনিম্ন ২০ টাকা রিচার্জ করতে পারেন। এটি বন্ধ হয়ে যাবে মঙ্গলবার (৯ জানুয়ারি) দিনগত রাত ১২টায়। আগামী ১০ জানুয়ারি থেকে নতুন নিয়ম অর্থাৎ, সর্বনিম্ন ৩০ টাকা রিচার্জ চালু হবে।

গ্রামীণফোন গ্রাহকদের এসএমএস দিয়ে এ তথ্য জানিয়ে দিচ্ছে। এছাড়া প্রিপেইড গ্রাহকরা তাদের মাইজিপি অ্যাপেও সতর্কীকরণ এ নোটিশ দেখতে পারছেন।

গ্রাহকের কাছে পাঠানো এসএমএসে গ্রামীণফোন বলছে, আগামী ১০ জানুয়ারি থেকে সর্বনিম্ন রিচার্জ অ্যামাউন্ট ৩০ টাকা করা হবে। তবে ৩০ টাকার নিচের রিচার্জ অফার এবং স্ক্র্যাচকার্ড আগের মতো ব্যবহার করা যাবে।

এদিকে, মাইজিপি অ্যাপে ঢুকলেই সতর্কীকরণ বিজ্ঞাপন দেখা যাচ্ছে। তাতে লেখা, ‘আগামী ১০ জানুয়ারি থেকে সর্বনিম্ন রিচার্জ অ্যামাউন্ট ৩০ টাকা হয়ে যাবে।’

তবে গ্রামীণফোনের এ সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছেন গ্রাহকরা। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে তারা সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছেন। এ নিয়ে ফেসবুকে সরব গ্রাহকরা।

সিদ্দিকা তিশা নামে একজন গ্রাহক ফেসবুকে লিখেছেন, মিনিটে ৩ টাকা কাটে। ইন্টারনেটের দাম আকাশছোঁয়া। এখন আবার সর্বনিম্ন রিচার্জ ৩০ টাকা করা হচ্ছে। এ সিম ব্যবহার বন্ধ করা ছাড়া উপায় দেখছি না।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) তথ্য অনুযায়ী, ২০২৩ সালের নভেম্বরে বাংলাদেশে মোবাইলের গ্রাহক সংখ্যা ১৯ কোটি ৩৬ লাখে পৌঁছেছে। বাংলাদেশে বর্তমানে চারটি মোবাইল কোম্পানি তাদের কার্যক্রম পরিচালনা করছে।

বিটিআরসির তথ্যমতে, গ্রামীণফোনের গ্রাহক ৮ কোটি ২১ লাখ ৪০ হাজার, রবির ৫ কোটি ৮৩ লাখ ৮০ হাজার, বাংলালিংকের ৪ কোটি ৩৩ লাখ ৮০ হাজার এবং টেলিটকের গ্রাহক সংখ্যা ৬৪ লাখ ৬০ হাজার।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।