http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 18 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

জাতির পিতার জন্মদিনে ‘শিশুদের শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

admin
March 18, 2023 2:49 am
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্কঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বর্ণিল জীবনের সচিত্র গ্রন্থ ‘শিশুদের শেখ মুজিব’-এর মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে জাতির পিতার ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।

স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান রচিত ‘শিশুদের শেখ মুজিব’ গ্রন্থটিতে টুঙ্গিপাড়ার খোকা থেকে বাঙালির জাতির পিতা হয়ে ওঠা ঘটনাগুলো চিত্রগল্পে সাজানো হয়েছে।

শিশুতোষ এই বইয়ে জাতির পিতার শৈশবকাল এ্যানিমেটেড কার্টুনের মাধ্যমে তুলে ধরা হয়েছে। রয়েছে ভাষা আন্দোলন, যুক্তফ্রন্ট নির্বাচন, ছয় দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, সত্তরের নির্বাচনসহ মহান মুক্তিযুদ্ধের প্রতিটি সোপানে বঙ্গবন্ধুর সচিত্র ইতিহাসের বর্ণনা।

বইটি প্রকাশ করেছে স্বাধিকা প্রকাশনী। বইয়ে সংযুক্ত কিউআর কোডগুলো স্ক্যান করলে সেই ঘটনার ভিডিও ও প্রামাণ্যচিত্র দেখা যাবে। বইটির পৃষ্ঠা সংখ্যা ১১৫, মূল্য ৫৫০ টাকা।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘শিশুদের শেখ মুজিব’ গ্রন্থের ছবি নিয়ে টুঙ্গিপাড়ায় আয়োজিত আলোকচিত্র প্রদর্শনীও উদ্বোধন করেন । প্রদর্শনীর আয়োজক গোপালগঞ্জ জেলা প্রশাসন এবং এ কে বজলুল রহমান ও শাহানারা বেগম ফাউন্ডেশন। বাসস।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।