http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 29 March 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া ধুনটে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৪টি গাছ কর্তন করার অভিযোগ

admin
March 29, 2024 7:50 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার ধুনটে জমি নিয়ে বিরোধের জের ধরে বিদেশ প্রবাসী ফজলুল হক ও নজরুল ইসলাম নামের দুই ভাইয়ের সম্পত্তি থেকে জোরপূর্বক গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

গত বৃহস্পতিবার (২৭শে মার্চ) সকাল উপজেলার চিকাশী ইউনিয়নের ঝিনাই গ্রামে এ ঘটনা ঘটে।

গত বৃহস্পতিবার সকালে ফজলুল হক ও নজরুল ইসলাম এর বাড়ির পশ্চিম পাশে দুই ভাইয়ের নিজস্ব সম্পত্তিতে থাকা ১৪টি ইউক্যালিপটার গাছ কেটে ফেলে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বিদেশ প্রবাসী নজরুল ইসলাম এর সহধর্মিনী মোছাঃ রূপসী খাতুন সংবাদকর্মীদের জানান, সারিয়াকান্দি উপজেলা জোরগাছা গ্রামের তসলিম উদ্দিন (৬৫),এর হুকুমে ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের ঝিনাই গ্রামের মৃত আবু সাঈদ এর ছেলে শহিদুল ইসলাম (২৬), বাসেত প্রামানিক এর ছেলে মুসাব্বির রহমান (৩৫), ও মৃত খলিল প্রামানিক এর ছেলে আজিজুর রহমান (৫০), সহ ৪/৫ জন ব্যক্তি জোরপূর্বক অবৈধভাবে ১৪টি গাছ কর্তন করেছে বলে জানায় ।

এ বিষয়ে বিবাদী তসলিম উদ্দিন কে জিজ্ঞাসা করলে তিনি জানান, আমার স্ত্রী মরহুম মোমেনা খাতুন, তার বাবার কাছ থেকে হরিশ মরলে ৮ শতক জমি পান, তাহার মধ্যে ৭ শতক জমির উত্তর পাশে ১৪টি গাছ রোপন করেন তসলিম উদ্দিন, সেই জমির গাছ তিনি নিজেই কর্তন করছেন বলে জানান। আজিজুর রহমান বলেন, তসলিম উদ্দিন তাহার স্ত্রী মরহুম আমেনা খাতুন তাহার বাবার বাড়ি থেকে ৮ শতক সম্পত্তি ওয়ারিশ মূল্য পান তাহার মধ্যে ৭,শতক সম্পত্তিতে ইউক্যালিপটারের গাছ রোপন করে। তিনি কারো সম্পত্তি থেকে গাছ জোর পূর্ব কর্তন করেননি, তার স্ত্রী মরহুম আমেনা খাতুনের ওয়ারিশ মরলে প্রাপ্ত সম্পত্তি থেকে গাছ কর্তন করে। ফজলুল হক ও নজরুল ইসলাম নামের দুই জনের স্ত্রী আমাকে মিথ্যে ভাবে দোষারোপ করে আসছেন এবং মিথ্যা কথা বলে আমার মান সম্মানের ক্ষতি করছেন।

ফজলুল হক এর স্ত্রী মোছাঃ লিপি খাতুন বলেন, তসলিম উদ্দিন মিথ্যা কথা বলছো, ওই সম্পত্তিতে সে কোন গাছ রোপন করেনি, গাছ রোপন করেছিল আমার স্বামী ফজলুল হক ও আমার স্বামীর ভাই নজরুল ইসলাম, তসলিম উদ্দিন কিছু লোকের পরামর্শে সে আমাদের অর্থনৈতিক ক্ষতি করে যাচ্ছে।

ধুনট থানা অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, গাছ কর্তন করার বিষয়ে এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।