http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 2 September 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

সুন্দর ঠোঁটের যত্ন নিলে হাসিতে মুক্তা ঝরে | লাইফস্টাইল

admin
September 2, 2023 11:03 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

বহুল প্রচলিত কথা আছে : সুন্দর ঠোঁটের হাসিতে মুক্তা ঝরে। আবার যত্নের অভাবে সুন্দর ঠোঁটও কিন্তু রঙচটা লাগতে পারে। তাই বিউটি এক্সপার্টরা নিয়মিত সঠিক নিয়মে ঠোঁটকে মসৃণ করতে নানা পরামর্শ- দিয়ে থাকেন। ঠোঁটের যত্ন নিয়ে আজ থাকলো রূপ বিশেষজ্ঞদের পরামর্শ।

১. ঠোঁট তথা রূপ সচেতনতার প্রথম কথা হলো পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। বাইরে থেকে এলে দ্রুত ধুলো – ময়লা পরিষ্কার করে নিতে হবে।

২. গোসলের আগে দুই হাতে অলিভ অয়েল নিয়ে ঠোঁটে আলতো করে ম্যাসাজ করতে হবে।

৩. ঠোঁটের জন্য উপকারী হচ্ছে গ্লিসারিন। তবে সেটা সময় বুঝে ব্যবহার করতে হবে।

৪. ঠোঁটের কোমলতার জন্য চ্যাপস্টিক, লিপজেল, অলিভ অয়েল, গ্লিসারিন, লিপগ্লস ইত্যাদি যাই ব্যবহার করা হয়। এক্ষেত্রে খেয়াল রাখতে হবে এসব ব্যবহার্য্য সামগ্রী অবশ্যই যেনো ভালো ব্র্যান্ডের হয়।

৫. কখনোই নিজে নিজে ঠোঁটের চামড়া ওঠানো যাবে না। এতে ঠোঁট থেকে রক্ত ঝরবে। এর ফলে ফাটা দাগ ঠোঁটে বসে যেতে পারে।

৬. প্রতিরাতে বিটরুট এবং লেবুর রসের সঙ্গে মধু মিশিয়ে লাগালে ঠোঁটে লাগান। এতে কালো দাগ দূর হতে পারে।

৭. প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে ঠোঁটে মাখন লাগাতে পারেন। মাখন ঠোঁটের ত্বক ফাটা দূর করে ও ঠোঁট নরম রাখে।

৮. ঠোঁট পরিষ্কার রাখতে আর একটা মজার জিনিস ব্যবহার করা যেতে পারে। সাদা রঙের টুথপেস্ট ঠোঁটে লাগালে ঠোঁট সুন্দরভারে পরিষ্কার হয়ে যায়।

৯. মনে রাখতে হবে – সাবান, ফেসওয়াশ ঠোঁটে লাগানো একেবারেই উচিত নয়।

১০. শুষ্ক ত্বকের জন্য সূর্যমুখী তেল করা যেতে পারে। দিনে কয়েকবার এই তেল ব্যবহারে কোনো ক্ষতি নেই।

১১. ঠোঁটের লিপস্টিক তুলতে ভ্যাসলিন লাগিয়ে আলতো করে ঘষুন। নারিকেল তেল এবং সামান্য ঘি মিশিয়ে রাতে মেখে নিলে সকালে উঠে নিজেই নিজের ঠোঁট জোড়া দেখে চমকে যাবেন।

১২. অনেকে ঠোঁটের কালোভাব নিয়ে খুব চিন্তিত। তাই কাঠবাদামের তেল এক্ষেত্রে খুব উপযোগী। আবার গোলাপ ফুলের পাঁপড়ি বেটে মধুর সঙ্গে মিশিয়ে ২০ মিনিট ঠোঁটে লাগিয়ে রাখলে ঠোঁটে গোলাপি ভাব ফুটে উঠবে।

১৩. কাঁচা দুধ তুলায় ভিজিয়ে আলতোভাবে কিছুক্ষণ ঠোঁটে ঘষলেও ঠোঁটের কালো ভাব দূর হয়। চিনি ঠোঁটের স্ক্রাবিংয়ের কাজ করে। ত্বকের উপর জমে থাকা মৃত কোষ দূর করে ঠোঁটের রং হালকা করতে চিনি দিয়ে স্ক্রাবিং করতে পারেন।

 

দুই চামচ মাখনের সঙ্গে তিন চামচ চিনি মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করে সপ্তাহে দুই থেকে তিনদিন এটি ব্যবহার করতে পারেন। এতে ঠোঁট সুন্দর ঝলমলে হবে। সেই সঙ্গে সুন্দর ঠোঁটের ঝিলিকে মিষ্টি হাসি ঝরে পরবে – এতে কোনোই সন্দেহ নেই।

মডেল : তানজিনা আক্তার

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।