https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 16 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

সংগ্রামের মধ্য দিয়ে আবারো দেশকে মুক্ত করব, পৌরসভার মেয়র- রেজাউল করিম বাদশা

admin
December 16, 2022 6:40 pm
Link Copied!

                                                                      এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়া জেলা বিএনপির সভাপতি ও বগুড়া পৌরসভা মেয়র রেজাউল করিম বাদশা বলেছেন, শহীদ রাষ্ট্রাপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দেওয়ার পর একাত্তর সালে দীর্ঘ নয় মাস যুদ্ধের মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিলেন। যে চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেছিল বাংলাদেশের মানুষ, তা অর্জন হয়নি।

তাই সংগ্রামের মধ্য দিয়ে আবারো গণতন্ত্রকে প্রতিষ্ঠা করব এবং দেশকে মুক্ত করব ইনশা আল্লাহ। বাদশা আরো বলেন, সেই দিন যে চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেছিল বাংলাদেশের মানুষ, সেই চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা, গণতান্ত্রিক একটি সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করা। আমাদের দুর্ভাগ্য, যে লক্ষ্য নিয়ে স্বাধীনতা যুদ্ধ হয়েছিলো আজ ৫১ বছর পরেও তা বাস্তবায়িত হয়নি। আমাদের স্বাধীনতার চেতনা ছিল– একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার, একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করার। যাদের ত্যাগের বিনিময়ে স্বাধীনতা এসেছে, তাদের শ্রদ্ধা জানাই।

আজ এই কর্তৃত্ববাদী আওয়ামী সরকার একদলীয় সরকার প্রতিষ্ঠা করেছে। এই অগণতান্ত্রিক, অবৈধ সরকারকে হটিয়ে দেশে আবার জনগণের রাষ্ট্র, জনগণের পার্লামেন্ট এবং জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার সকালে দলীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য লাভলী রহমান, শহর বিএনপির সভাপতি হামিদুল হক চৌধুরী হিরু, বগুড়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম,

কে এম খায়রুল বাশার, বিএনপি নেতা ফজলুল বারী তালুকদার বেলাল, শেখ তাহা উদ্দিন নাইন, জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ, বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক নাজমা আক্তার, জেলা কৃষক দলের আহ্বায়ক ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম রনিসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভার আগে শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোরে বগুড়ার মুক্তির ফুলবাড়ীতে ফুল দিয়ে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বগুড়া জেলা বিএনপি। এছাড়া দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। শহীদ রাষ্ট্রাপতি জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ এবং দিনব্যাপী শহীদ রাষ্ট্রাপতি জিয়াউর রহমানের ভাষণ প্রচার।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।