https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 14 April 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

গিনেস বুকে নাম লেখাতে কিশোরগঞ্জের হাওরে ১৪ কিলোমিটার সড়কে ‘বৈশাখী আল্পনা’য় রঙিন

admin
April 14, 2024 11:36 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে কিশোরগঞ্জের মিঠামইনে ১৪ কিলোমিটার দীর্ঘ হাতে আঁকা আল্পনা উদ্বোধন করা হয়েছে। আজ রোববার দুপুর ১২টায় হাওর উপজেলা মিঠামইনের অল ওয়েদার সড়কের জিরো পয়েন্টে প্রধান অতিথি হিসেবে আল্পনার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

 

প্রধান অতিথি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আল্পনা আঁকার সমাপনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে সুবিশাল এই কর্মযজ্ঞে তুলির শেষ আঁচড় দেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এক সময় হাওর এলাকা অবহেলিত ছিল। বিশ্বের দীর্ঘতম আল্পনার কারণে অল ওয়েদার সড়কসহ পুরো হাওর এলাকার সুখ্যাতি সারা পৃথিবীতে ছড়িয়ে পড়বে। হাওর এলাকার প্রতিটি মানুষকে আরও আকৃষ্ট করবে। এর ফলে হাওর এলাকায় পর্যটকদের সংখ্যা বেড়ে যাবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক।

দীর্ঘতম আল্পনা উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলালিংকের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান এবং এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেডের অ্যাসোসিয়েটস এক্সিকিউটিভ ডিরেক্টর নাফিউল হক।

এর আগে গত শুক্রবার (১২ এপ্রিল) তিনটি বেসরকারি প্রতিষ্ঠান যৌথ উদ্যোগে বিশ্বের দীর্ঘতম আল্পনা এঁকে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে ‘আল্পনায় বৈশাখ-১৪৩১’ উৎসব শুরু হয়। মোট সাড়ে ছয়শত শিল্পী দিন-রাত পরিশ্রম করে মিঠামইন থেকে অষ্টগ্রাম উপজেলা সদর পর্যন্ত ১৪ কিলোমিটার দীর্ঘ এই আল্পনা আঁকার কাজ শেষ করেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।