http://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাFriday , 2 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

নীলফামারীতে ধারণকৃত ইত্যাদির পুনঃপ্রচার, আজ রাত সাড়ে আটটায়

admin
June 2, 2023 4:22 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

আজ ০২ জুন, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে ইত্যাদির উত্তরের প্রাচীন জনপদ নীলফামারীতে ধারণ করা পর্ব। এক সময়ের মঙ্গা কবলিত, পিছিয়ে পড়া উত্তরের এই জনপদ এখন সকল সীমাবদ্ধতাকে পেছনে ফেলে হয়ে উঠছে আলোকিত জনপদ। উত্তরা ইপিজেডের অভ্যন্তরে নীলফামারীর বিভিন্ন ঐতিহ্যবাহী জিনিস দিয়ে সাজানো মঞ্চে ধারণ করা হয়েছিলো এই পর্বটি। ইপিজেডের অভ্যন্তরে বর্ণিল আলোয় আলোকিত মঞ্চের সামনে দর্শক ছিলেন ইপিজেডের কয়েক হাজার শ্রমজীবি ও নীলফামারীর বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদি’র এই পর্বে রয়েছে কিছু মানবিক, অনুসন্ধানী, সচেতনতা ও শিক্ষামূলক প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে আমাদের দেশের বিশেষ করে শহরাঞ্চলের নানান সমস্যা নিয়ে রয়েছে ৫ জন বিখ্যাত ও আলোচিত চরিত্রের সংলাপ। চরিত্রগুলোতে অভিনয় করেছেন দর্শকপ্রিয় পাঁচজন অভিনয় তারকা-শহীদুজ্জামান সেলিম, চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, অপূর্ব ও জাহিদ হাসান।

এবারের ইত্যাদিতে নীলফামারীর সন্তান ইবরার টিপু ও স্থানীয় শিল্পীদের মাধ্যমে পরিবেশিত হয় এ অঞ্চলেরই প্রায় ১৫০ বছর পুরানো একটি চট্কা গান। এছাড়াও নীলফামারীকে নিয়ে রচিত একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন উত্তরা ইপিজেডের এক দল শ্রমজীবি মানুষ।

দর্শক পর্বের জন্য নির্বাচিত দর্শকদের হাতে পুরস্কার তুলে দেন নীলফামারীর কৃতী সন্তান অভিনেতা জনাব আসাদুজ্জামান নূর। এই পর্বে হানিফ সংকেতের সঙ্গে রয়েছে তার একটি ভিন্নরকম সাক্ষাৎকার।

রয়েছে মামা-ভাগ্নে, নানি-নাতি, চিঠিপত্রসহ বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ ক’টি নাট্যাংশ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে পুনঃপ্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ। ইত্যাদি স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।