https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 21 October 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

পূজায় বাঙালি নারী শাড়িতেই অনন্য | লাইফস্টাইল

admin
October 21, 2023 10:05 pm
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি নিউজ ডেস্ক:

শারদীয় দুর্গা পূজা মানেই আনন্দ। আর পূজা মানেই পুজোর ফ্যাশন। পূজার কয়েকটা দিন মনের মতো সাজগোজ করবেন বলেই মাস দুয়েক আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছিলেন সবাই। এবার শুধু ফাইনাল টাচের অপেক্ষা!

এক্ষেত্রে বলে রাখা ভালো – আপনি যত সুন্দর পোশাকই কিনুন না কেনো, সেটি যদি ভালোভাবে স্টাইল না করতে পারেন, তাহলে কিন্তু লুকটাই সম্পূর্ণ হয় না! এছাড়াও পূজার সময়ে অনেকেই নিজেদের অজান্তে এমন কিছু ভুল করে ফেলেন, এতে তাদের সাজও মাটি হয়ে যায়। আপনি নিশ্চয়ই সেটা চান না ? তাহলে ঝটপট জেনে নিন এই পুজোর কয়েকদিন সাজগোজ করার সময়ে কী কী খেয়াল রাখবেন। আপনি পূজায় ফ্যাশন অর্থাৎ সবার সঙ্গে তাল মেলাতে গিয়ে এমন পোশাক বেছে নেবেন না, যা আপনার অস্বস্তির কারণ হয়ে ওঠে ।

পূজার সময়ে অন্তত একদিন বাঙালি নারী যে শাড়ি পরবেনই, তা বলাই বাহুল্য। কিন্তু শাড়ি পরার সময়ে বেশ কিছু দিকে খেয়াল রাখতে হবে আপনাকে। প্রতিটি প্রয়োজনীয় স্থানে সেফটিপিন ব্যবহার করে শাড়িটি ফিক্স করুন। শাড়ির সঙ্গে অবশ্যই মানানসই ব্লাউজ পরুন। পেটিকোট বেছে নেওয়ার সময়ে রঙের দিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। খুব উঁচু করে বা একদম নিচু করে শাড়ি পরবেন না।

পূজার চারদিন প্রায় প্রত্যেকেই সকাল ও রাতে নানারকম প্ল্যান রাখেন। দু’বেলার জন্যেই নানা লুকও চিন্তা করে রাখেন তারা। আপনিও নিশ্চয়ই এমন কিছু প্ল্যান বানিয়ে রেখেছেন ? তাহলে আপনাকে বলে রাখি, পূজার সময়ে সকাল ও রাতের সাজ যেনো আলাদা আলাদা হয়, সেদিকে খেয়াল রাখার দায়িত্ব আপনারই।

আপনি সকালের দিকে বিভিন্ন প্যাস্টেল শেড আউটফিট বেছে নিতে পারেন। সন্ধ্যায় ভরসা রাখতে পারেন সিকুইন বা সিল্কের উপর। এই টিপস মেনে চললে আপনাকে যে দারুণ দেখাবে, সেই কথা হলফ করে বলা যায়।

মডেল : নীলা রহমান

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।