https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 31 August 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় রাতে আইএইচটির শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ করে বিক্ষোভ

admin
August 31, 2023 10:59 pm
Link Copied!

বগুড়া প্রতিনিধি:

বহিরাগত সজল ঘোষের বিরুদ্ধে মামলা না নেয়ার অভিযোগে বগুড়ার ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। বৃহস্পতিবার (৩১ আগস্ট )সন্ধ্যা থেকে তারা শহরের ঠনঠনিয়া এলাকায় আইএইচটির সামনে বিক্ষোভ শুরু করেন তারা। এ নিয়ে তৃতীয় দিনের মতো শিক্ষার্থীদের বিক্ষোভ চলমান রয়েছে।

আইএইচটির শিক্ষার্থী মুশফিকুর রহিম, বাছেদ আহমেদ অভিযোগ করেন বলেন, সজল ঘোষের বিরুদ্ধে বিকেলে তারা সদর থানায় মামলা করতে যান। ওই সময় পুলিশ যে কোনো একজনকে বাদী হয়ে মামলা করার কথা জানায়। কিন্তু শিক্ষার্থীরা সকলেই বাদী হয়ে মামলা করে চান । এরপর সন্ধ্যা ৬টা পর্যন্ত থানায় থাকলেও পুলিশ মামলা নেয়নি।

ছাত্রলীগ নেতা সজল ঘোষ বহিরাগত হয়েও আইএইচটিতে প্রভাব খাটিয়ে সব কিছু নিয়ন্ত্রণ করতেন। বিভিন্ন অজুহাতে শিক্ষার্থীদের কাছে চাঁদা তুলতেন। পাশাপাশি শিক্ষার্থীদের নির্যাতন করতেন সজল ঘোষ। এর ধারাবাহিকতায় সজল গত মঙ্গলবার দুপুরে আমিনুল নামে এক শিক্ষার্থীকে মারধর করেন। পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তখন থেকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

এই বিক্ষোভের কর্মসূচি অনুযায়ী আজ বৃহস্পতিবার মামলা করতে যান শিক্ষার্থীরা। কিন্তু বাদি হওয়া নিয়ে জটিলতায় মামলা না করে ফিরে আসেন ক্যাম্পাসে। এখানে সড়ক অবরোধ করে ফের বিক্ষোভ করতে থাকেন তারা। এ সময় জেলা অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম ঘটনাস্থলে আসেন।

পরে প্রায় তিন ঘণ্টা বিক্ষোভের পর তারা সড়ক ছেড়ে ক্যাম্পাসে প্রবেশ করেন। এই সময়টায় সড়কের দু পাশেই দীর্ঘ যানযট সৃষ্টি হয়। শিক্ষার্থীরা জানান, কলেজের ভাইস প্রিন্সিপাল ওমর ফারুক আগামীকাল মামলার বিষয়টি দেখবেন।

অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম বলেন, শিক্ষার্থীরা মামলা করতে গিয়েছিলেন। মামলায় তারা সবাই বাদী হতে চান। কিন্তু পুলিশ মামলায় একজনকে বাদী হতে বলে। কারণ ফৌজদারি মামলায় একাধিক বাদী হওয়ার সুযোগ নেই । একা হলে মামলা নেয়া যাবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।