https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 10 April 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার ধুনটে এবারেও সৌদি আরবের সাথে ঈদের জামায়াত অনুষ্ঠিত

admin
April 10, 2024 2:52 pm
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

সৌদি আরব ও মধ্যপ্রাচ্য সহ দেশের কয়েকটি স্থানের সাথে মিল রেখে গতবারের ন্যায় এবারও বগুড়ার ধুনটে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। ওই এলাকার মুসল্লিদের একাংশ পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামায়াতে অংশ নেন। উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের জালশুকা গ্রামে বুধবার ১০ এপ্রিল সকাল সাড়ে ৮টার দিকে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জেল হোসেন নামের এক কৃষকের বাড়ির উঠানে এই জামাত অনুষ্ঠিত হয়। মাওলানা লুৎফর রহমানের ইমামতিতে নারী-পুরুষসহ আশেপাশের কয়েক গ্রামের প্রায় অর্ধশত মুসল্লি পবিত্র ঈদুল ফিতরের নামাজে অংশ গ্রহন করে।

জেল হোসেন জানান, সৌদি আরবের সাথে মিল রেখে গত বছরেও আমরা ঈদের নামাজ আদায় করেছি। তবে গত বছরের তুলনায় এবার মুসল্লির সংখ্যা বেড়েছে।

মাওলানা লুৎফর রহমান জানান, আমরা রমজান মাসের চাঁদ দেখে রোজা থেকেছি এবং শাওয়াল মাসের ১ তারিখে চাঁদ দেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করছি। আমরা অন্যান্য দেশের সাথে মিল রেখে আজ ঈদ উদযাপন করছি। মুসল্লিরা জানান, সারা পৃথিবীতে ঈদ হচ্ছে, সে হিসেবে আমরাও উদযাপন করছি। প্রতি বছরই আত্মীয় স্বজনদের নিয়ে এভাবেই ঈদ উদযাপন করা হবে।

ধুনট থানার অফিসার ইনচার্জ সৈকত হাসান বলেন, নামাজ আদায়ের সময় ওই এলাকায় পুলিশের পক্ষ থেকে কঠোর নজদারি করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নামাজ আদায় শেষে মুসল্লিা বাড়ি চলে গেছেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।