https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাThursday , 22 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শেরপুরে টুনিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মার্তৃভাষা দিবস পালন করা হয়নি

admin
February 22, 2024 5:12 am
Link Copied!

শেরপুর বগুড়া প্রতিনিধি:

বগুড়ার শেরপুরে আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়নি টুনিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। ২১ ফেব্রুয়ারী বুধবার সকাল সাড়ে ১০ টায় ওই বিদ্যালয়ে গিয়ে দেখা যায় এমন চিত্র।
জানা যায়, আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে প্রত্যেক বিদ্যালয়ের শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা ও চিত্রাংকন প্রতিযোগিতার নির্দেশ দেন সংশ্লিষ্ট মন্ত্রনালয়। সরকারী আদেশ কে উপক্ষো করে শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের টুনিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালের প্রধান শিক্ষক কোন আয়োজনই করেননি। সংবাদকর্মীদের যাওয়ার খবর পেয়ে পরে তড়িঘড়ি করে চিত্রাংকন প্রতিযোগিতার ব্যবস্থা করেন।

পঞ্চম শ্রেনীর কয়েকজন শিক্ষার্থী বলেন, আমরা সকালে স্কুলে এসেছি কিন্তু শহীদ মিনারে ফুল দেইনি। তবে অনেক দেরিতে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছি।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক অভিভাবক বলেন, কোন দিবসেই শহীদ মিনারে ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা জানানো হয়না। প্রধান শিক্ষক এটার প্রয়োজন মনে করেন না।
এ ব্যাপারে টুনিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. আরেফা খাতুন বলেন, শহীদ মিনারে গোলাপের পাপড়ি ছিটিয়ে দেয়া হয়েছে তাই শিক্ষার্থীরা বুঝতে পারেনি।
এ প্রসঙ্গে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুল হাসান বলেন, আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে বিদ্যালয়ের শহীদ মিনারে ফুল দেয়া বাধ্যতামূলক। এজন্য সকল প্রতিষ্ঠানে চিঠি ইস্যু করা হয়েছে। যদি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারী আদেশ অমান্য করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।