https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 1 October 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার ধুনটে তাল বীজ রোপন কার্যক্রমের উদ্বোধন

admin
October 1, 2023 7:17 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

প্রকৃতির ভারসাম্য রক্ষায় ও বজ্রপাত, জলবায়ু মোকাবেলায় বগুড়ার ধুনট উপজেলায় তাল বীজ রোপন কার্যক্রম শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন `জোড়শিমুল নব জাগরণ সংঘ’।

শুক্রবার (২৯ সেপ্টম্বর) সকাল থেকে দিন ব্যাপী উপজেলার চিকাশি ইউনিয়নের প্রায় ৪ কিলোমিটার সড়কে তাল বীজ রোপনের উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া জলেশ্বরীতলা ভাই বোন মডেল স্কুলের সহকারি শিক্ষক মাসুম সরকার।

ধুনট উপজেলায় বজ্রপাত প্রতিরোধে উপজেলার জোড়শিমুল ছোট জামতলা সড়ক হতে চাপড়া পর্যন্ত সড়কের দুই পাশ দিয়ে প্রায় ২ হাজার তালের বীজ রোপন করা হয়। বজ্রপাতের মতো প্রাকৃতিক দুর্যোগে প্রাণহানির সংখ্যা বিশ্বের অন্য দেশের তুলনায় বাংলাদেশে বেশি। বজ্রপাত থেকে বাঁচতে সরকার বেশি করে তালগাছ রোপনের সিদ্ধান্ত নিয়েছেন। এরই অংশ হিসেবে চিকাশি ইউনিয়নে জোড়শিমুল নবজাগরণ সংঘ নামে একটি পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন ১০ হাজারের মতো তালের বীজ লাগানোর সিদ্ধান্ত গ্রহন করেছে।

তাল বীজ রোপনে আরো উপস্থিত ছিলেন মাওলানা আব্দুস সবুর, এ্যাড. সেলিম রেজা, হিমেল আহমেদ রিপন, সংগঠনের সদস্য শাহিন আলম, আবিদুর রহমান, শাহাদাৎ হোসেন সবুর,সাদ্দাম হোসেন, শামীম হোসেন, সাব্বির হোসেন, ফেরদৌস আলম সুমন, রবিউল ইসলাম, মনির হোসেন সহ জোড়শিমুল নব জাগরণ সংঘের সদস্যবৃন্দ ও এসো আলোর পথে সংগঠনের এক ঝাঁক তরুণ স্বেচ্ছাসেবী।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।