https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 19 September 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার শেরপুরে ❝পরিবেশ প্রতিরক্ষা সংস্থা❞ বৃক্ষরোপণ অভিযান-২০২৩ এর উদ্বোধন

admin
September 19, 2023 5:34 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:

বগুড়ার শেরপুরে ❝পরিবেশ প্রতিরক্ষা সংস্থা❞ বৃক্ষরোপণ অভিযান-২০২৩ এর উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সুলতানা। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) পারভবানিপুর পূর্বপাড়া পাঁচনার বিল সংলগ্ন গ্রামীণ রাস্তায় এলাকায় ১০০০টি ফলজ, বনজ ও শোভাবর্ধক ফুলের গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি সানজিদা সুলতানা।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার ফারজানা আক্তার, উপজেলা বন কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ, শেরপুর উপজেলা প্রথম আলো প্রতিনিধি সবুজ চৌধুরী, পরিবেশ প্রতিরক্ষা সংস্থার সভাপতি সোহাগ রায়, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন।

সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম ও সংগঠনের সদস্যগণ উপস্থিত ছিলেন।
ফরহাদ হোসেন বলেন, দেশের বৃহৎ স্বার্থে অংশ নিতে সংগঠনের পক্ষ থেকে বৃক্ষরোপণ অভিযান-২০২৩ এর আয়োজন করা হয়েছে। এ বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য বিষয় ‘‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’’।

এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফলজ, বনজ, ঔষধি ফুলের ৭ প্রজাতির সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের ১০০০টি চারা রোপণ করা হয়েছে। আরও ১০০০ টি বৃক্ষরোপনের পরিকল্পনা রয়েছে। যা আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে।

সোহাগ রায় বলেন, প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা, জীব-বৈচিত্র্য সমৃদ্ধ টেকসই পরিবেশ ও প্রতিবেশ সংরক্ষণ, জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও বন্যপ্রাণীর আবাসস্থল উন্নয়নে বৃক্ষরোপণ করা জরুরী। সরকারি অথবা বেসরকারি সহযোগিতা পেলে ভবিষ্যতে এমন আরো উদ্যোগ গ্রহণ করা হবে।

স্থানীয় বাসিন্দা ও সংগঠনের উপদেষ্টা আমিনুল ইসলাম বলেন, এই মহৎ আয়োজনের অংশীদার হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। বর্তমানে পরিবেশের উন্নয়নে গ্রামীণ এলাকার সকল রাস্তায় এমন বৃক্ষরোপনের প্রয়োজন। সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেরও প্রয়োজন রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সুলতানা বলেন, স্বেচ্ছাসেবী সংগঠনের এমন উদ্যোগ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেই সাথে স্থানীয় জনগণের বৃক্ষরোপনের প্রতি আগ্রহী করে তুলবে। পরিবেশের উন্নয়নে তাদের এরূপ উদ্যোগে উপজেলা প্রশাসন সর্বদা সহযোগিতা করবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।