https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 14 April 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া শেরপুরে বাংলা শুভ নববর্ষ ১৪৩১ উদযাপনে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত

admin
April 14, 2024 1:31 pm
Link Copied!

মিন্টু ইসলাম

বগুড়ার শেরপুরে এসো হে বৈশাখ এসো এসো, এই বাংলা গানের তালে তালে ডাকঢোল পিটিয়ে আনন্দ উল্লাসে শোভাযাত্রার মাধ্যমে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন  করা হয়েছে।

আজ ১৪ এপ্রিল ১ লা বৈশাখ সকাল নয়টায় শেরপুর উপজেলা প্রশাসনের আয়োজনের উদ্যোগে উপজেলায় পহেলা বৈশাখের আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আনন্দ শোভাযাত্রা উপজেলা থেকে বের হয়ে শেরপুর শহর প্রদক্ষিণ করেন।

 

আনন্দ শোভাযাত্রায় ঢাক-ঢোলের তালে তালে নানা ধরনের প্রতীকী শিল্পকর্ম তুলে ধরা হয়। এতে অংশগ্রহণকারীদের হাতে, ভ্যানে, মাথায় বাঙালি সংস্কৃতির পরিচয়বাহী বিভিন্ন প্রতীক, রঙ-বেরংয়ের নানা প্রাণীর প্রতিকৃতি যেমন ঘোড়া, হাতি, মাছ, পালকি, ঘোড়ার গাড়ি, মোরগের লড়াই, প্যাঁচার প্রতিকৃতি, লাঙ্গল জোয়ালের সাজানো কৃষক ছিলো চোখে পড়ার মতো।

 

 

 

এর আগে শেরপুর উপজেলা চত্বরে পহেলা বৈশাখের আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন শেরপুর ধুনটের মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মজিবর রহমান মজনু। এসময় উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদি, শেরপুর থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা,সহকারী কমিশনার ভূমি এস এম রেজাউল করিম, শেরপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহজামাল সিরাজি, শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, সচিব, শেরপুর উপজেলার সাংস্কৃতিক, শহর ও ইউনিয়ন  আওয়ামীলীগ, ইউপি চেয়ারম্যান,সাংবাদিক, শিক্ষক শিক্ষিকাসহ অনেকে উপস্থিত ছিলেন।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।