https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাTuesday , 5 March 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

শাহজাদপুরে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ ; স্মারকলিপি প্রদান

admin
March 5, 2024 2:32 am
Link Copied!

মোঃ আল আমিন হোসেন,শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুরের গুধিবাড়ী ও পোতাজিয়ায় সম্প্রতি ঘটে যাওয়া সংখালঘু নির্যাতনের প্রতিবাদে প্রতিবাদ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

৪ মার্চ সোমবার সকালে ‘বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ’ শাহজাদপুর উপজেলা ও পৌর শাখার নেতৃত্বে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। এরপর নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এরপর উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। শাহজাদপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুমার সাহা বানীর ও সাধারণ সম্পাদক বাসুদেব দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, শাহজাদপুর পৌরসভার সাবেক মেয়র মোঃ নজরুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিনয় কুমার পাল, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রতন বসাক, সাধারন সম্পাদক ও বাংলা খবর বিডি’র প্রকাশক মানিক সরকারসহ স্থানীয় সনাতনী নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, নিরীহ সংখ্যালঘুদের ভিটেমাটি থেকে উচ্ছেদ করতেই শাহজাদপুর উপজেলার গুধিবাড়ীর মানোদা কান্ত লাহিড়ী ও পোতাজিয়া দেবেশ চন্দ্র দাসের বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েসহ ৫ সংখ্যালঘু নারী ও শিশুর ওপর মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন করা হয়েছে। এ দুটি ঘটনার মূলহোতারা জামিনে বের হয়ে এসে বাদীপক্ষকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিচ্ছে। অনতিবিলম্বে এসব সন্ত্রাসীদের জামিন বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

এদিন প্রতিবাদ মিছিল ও সভায় জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দসহ শতশত মানুষ উপস্থিত ছিলেন।

 

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।