https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাMonday , 31 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

খুলনা মেট্রো পলিট্রন পুলিশের কমিশনার হিসাবে দায়িত্ব গ্রহণ করলেন মোজাম্মেল হক

admin
July 31, 2023 6:12 am
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ডিআইজি মো: মোজাম্মেল হক বিপিএম বার, পিপিএম-সেবা খুলনা মেট্রো পলিট্রন পুলিশের কমিশনার হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন। রোববার (৩০ জুলাই) বেলা দেড়টার দিকে বিদায়ী পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞা বিপিএম সেবা-এর কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। এ সময় ঊর্ধতন পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নবাগত পুলিশ কমিশনার মো: মোজাম্মেল হক পুলিশ কমিশনারের কার্যালয়ে বিদায়ী পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞাকে ফুলেল শুভেচ্ছা জানান। এরপর বিদায়ী পুলিশ কমিশনার দায়িত্বভার হস্তান্তর এবং নবাগত পুলিশ কমিশনারের দায়িত্ব গ্রহণের যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়।

দায়িত্ব গ্রহণ করে নবাগত পুলিশ কমিশনার মোজাম্মেল হক জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিকে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন।

উল্লেখ্য, মোঃ মোজাম্মেল হক পাবনার চাটমোহর থানার শাহাপুর গ্রামে এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৮তম বিসিএস পুলিশ ক্যাডার হিসাবে তিনি ১৯৯৯ সালে ২৫ জানুয়ারি সহকারি পুলিশ সুপার পদে নিয়োগ লাভ করেন। ২০০১ সালে তিনি সহকারি পুলিশ সুপার পঞ্চগড় এরপর ২০০৩ সালে সিনিয়র সহকারি পুলিশ সুপার রাজশাহী সদর সার্কেল এবং ২০০৫ সালে তিনি অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে নাটোর,রাজশাহী, কুমিল্লা এবং ঢাকায় কর্মরত ছিলেন।

কুমিল্লায় তিনি ২০০৭ সালের অক্টোবরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের সদস্য হিসেবে দারপুর,সুদান গমন করেন। ১৩ মাস জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের কর্মের স্বীকৃতি স্বরূপ তিনি জাতিসংঘ শান্তি রক্ষী মেডেল লাভ করেন।

এরপর ২০১০ সালে ঢাকায় তিনি পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে জয়পুরহাটে নিযুক্ত হন। জয়পুরহাটে পুলিশ লাইন একাডেমী প্রতিষ্ঠা করেন। এছাড়া বাংলাদেশে প্রথমবারের মত তিনি অবৈধ কিডনি কেনা-বেচার সংগে জড়িত একটি বড় চক্রকে গ্রেফতার করায় ২০১২ সালে তিনি রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) লাভ করেন। এরপর তিনি ২০১২ থেকে ২০১৫ এর জুন বগুড়া জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।

এসময় সন্ত্রাস, জঙ্গিবাদ দমনের পাশাপাশি সমগ্র বগুড়া জেলা পুলিশের কার্যক্রমে তিনি ডিজিটালাইজড করতে সক্ষম হন। এই কাজের স্বীকৃতি স্বরূপ ২০১৫ সালের তিনি আইজিপি ব্যাচ এবং প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় কর্তৃক আইসিটি ডিজিটাল এ্যাওয়ার্ড লাভ করেন। ২০১৫ সালর জুনে তিনি পুলিশ সুপার নওগা হিসেবে বদলী হন।

নওগায় কর্মকালীন তিনি মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ দমনের স্বীকৃতি স্বরূপ ২০১৬ সালের পুলিশ সপ্তাহে তিনি বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম লাভ করেন। ২০১৭ সালের আগষ্ট মাসে তিনি ডিসি (ক্রাইম) হিসেবে ঢাকা মেট্রো পলিট্রন পুলিশে যোগদান করেন। একই বছর নভেম্বর মাসে তিনি অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি লাভ করেন।

২০১৮ সালের জানুয়ারি মাসে তিনি (র‌্যাব) এ যোগদান করেন। র‌্যাব-১৩ এ রংপুর বিভাগে দায়িত্ব পালনকালে সন্ত্রাস এবং জঙ্গিবাদ দমনে অসীম সাহসিকতার পরিচয় দেয়ায় তিনি ২০১৯ সালের পুলিশ উইকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম সাহসিকতা লাভ করেন। র‌্যাব-১৩ রংপুর কর্মকালীন তিনি জঙ্গিবাদ দমনে সকল র‌্যাব ব্যাটালিয়নের মধ্যে ১ম স্থান এবং সামগ্রিক মূল্যায়নে তৃতীয় স্থান লাভ করায় র‌্যাব এ্যাওয়ার্ড লাভ করেন। ২০১৯ থেকে ২০২২ সালের জুলাই পর্যন্ত তিনি র‌্যাব-৪ মীরপুরের কমান্ডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

করোনা কালীন তিনি মানবিক দায়িত্ব পালনের পাশাপাশি অস্ত্র উদ্ধার, মাদক দমন, সন্ত্রাস দমন, ক্লুলেস মামলা ডিটেক্ট এবং জঙ্গি দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এই কাজের স্বীকৃতি স্বরূপ তিনি জঙ্গি দমনে ১ম স্থান, ক্লুলেস মামলা ডিটেকশনে ১ম স্থান এবং সামগ্রিক ভাবে ২য় স্থান লাভ করায় সর্বমোটই ৩ ক্যাটাগরিতে তিনি র‌্যাব এ্যাওয়ার্ড লাভ করেন।

এরপর র‌্যাব -৪ এ কর্মকালীন ২০২২ সালের মে মাসে তিনি ডিআইজি হিসেবে পদোন্নতি লাভ করেন। গত ২০২২ সালের ১৬ জুলাই তিনি হাইওয়ে পুলিশে যোগদান করেন। এরপর চলতি ২০২৩ সালের গত ১৫ জুলাই, ২০২৩ তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে বদলীর আদেশ লাভ করেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিনয়ী, সদালপি এবং বন্ধু বৎসল। তিনি তার জন্মস্থান পাবনায় এবং পাবনার বাইরে অসংখ্য সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় এবং সেবাধর্মী প্রতিষ্ঠানের সংগে জড়িত। তিনি বিবাহিত এবং ৩ সন্তানের জনক। বড় মেয়ে এমবিবিএস ডাক্তার, ছেলে এলএলবি (অনার্স) সুসম্পন্ন করে এলএলএম করছে এবং ছোট মেয়ে একাদশ শ্রেণির ছাত্রী। তাদের সবার জন্য রইলো শুভকামনা সবসময়।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।