https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 14 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

ধুনটে মোখার তান্ডবে লন্ডভন্ড এসএসসি পরীক্ষা কেন্দ্র

admin
May 14, 2023 5:46 am
Link Copied!

এম,এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ

বগুড়ার ধুনটে ঘুর্ণিঝড় মোখার তান্ডবে লন্ডভন্ড এসএসসি পরীক্ষা কেন্দ্রসহ ক্ষতিগ্রস্ত হয়েছে উপজেলার নিমগাছি, কালের পাড়া ও চিকাশী ইউনিয়নের প্রয় ১শ পরিবার। এছাড়া ঝড় ও বৃষ্টিতে আম, লিচু, ভুট্টা, গম, ধানসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের স্থায়িত্ব কম হলেও কোথাও কোথাও উড়িয়ে নিয়েগেছে স্থাপনা। বৃষ্টির পানিতে নুয়ে পড়েছে কৃষকের ফসল।

১২ মে শুক্রবার রাত সাড়ে ১০ টায় মোখার তান্ডব শুরু হয়। তান্ডবে নিমগাছী ইউনিয়নের ধামাচামা গ্রামের এক বসতবাড়িতে ঘরের উপর কাছ পড়ে থাকতে দেখা যায়। পাশ্ববর্তি চিকাশী ইউনিয়নেও দেখা যায় ঝড়ের তান্ডব দৃশ্য। কোন ঘরের চাল নেই, আবার কোন নেই কোন অস্তিত্ব। ১৫ থেকে ২০ মিনিটের ঝড়ে ভেঙ্গে পড়েছে এসএসসি পরীক্ষা কেন্দ্র। চিকাশী টেনিক্যাল এ্যান্ড বিএম ইন্সটিটিউট কান্তনগর কেন্দ্র হিসেবে ভোকেশনাল পরীক্ষার্থীদের জন্য ব্যবহৃত হয়। এই কেন্দ্রে মোট ৮৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। যার মধ্যে ৬৩ জন ছাত্র ও ২১ জন ছাত্রী।

ঝড়ের পর তান্ডবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন। এসময় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা প্রদান করেন তিনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু চাকাশী ইন্সটিটিউটটি পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। ঝড়ের তান্ডবে যেটুকু ক্ষতি হয়েছে তাতে পরীক্ষার্থীদের তেমন সমস্যা হওয়ার কথা নয়।

চিকাশী টেনিক্যাল এ্যান্ড বিএম ইন্সটিটিউটের সভাপতি শফিকুল ইসলাম সফি জানান, ঝড়ের তান্ডবে শিক্ষা প্রতিষ্ঠানের ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। অতিরিক্ত ঘর থাকার কারনে এসএসসি পরীক্ষার্থীদের কোন সমস্যা হবেনা। এক প্রশ্নের জবাবে তিনি বলেন ঝড়ের কবলে পড়ে প্রায় ৩ থেকে ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করছি।

শনিবার বিকেল ৫টা ২৬ মিনিটে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানে আলম জানান, ঝড়ের কবলে পড়ে পরীক্ষা কেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে এ বিষয়ে আমি অবগত নই।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।