https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 18 November 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

নবান্ন উৎসব উপলক্ষে আজ বগুড়ায় বড় মাছের মেলা

admin
November 18, 2023 8:44 am
Link Copied!

বগুড়া প্রতিনিধি:

বাঙালির প্রাণের উৎসব নবান্ন। নবান্ন শব্দের অর্থ নতুন অন্ন। নবান্ন উৎসব হলো নতুন আমন ধান কাটার পর সেই ধান থেকে প্রস্তুত চালের প্রথম রান্না উপলক্ষে আয়োজিত উৎসব। সাধারণত অগ্রহায়ণ মাসে আমন ধান পাকায় এই উৎসব অনুষ্ঠিত হয়। আর এই উৎসবের বিশেষ আকর্ষণ হলো মাছ। সনাতন ধর্মাবলম্বীরা পঞ্জিকা অনুসারে অগ্রহায়ণের এইদিনে নবান্ন উৎসব পালন করেন।

এ উৎসবকে ঘিরে প্রতিবছরের ন্যায় এবারও বগুড়া শহরের বিসিক এলাকার মগলিশপুর গ্রামে আজ শনিবার দিনব্যাপী বসছে বড় মাছের মেলা। রুই, কাতলা, চিতল, সিলভার কার্প, বিগ্রেড, বোয়ালসহ হরেক রকমের মাছ পাওয়া যাবে এ মেলায়।

মেলায় মাছের পাশাপাশি নতুন আলু, কপি, শিমসহ বিভিন্ন শাক-সবজি ও বিভিন্ন ফলমূলের পসরাও সাজানো হয়। এছাড়া মিষ্টি আলু ও কেশর পাওয়া যাবে এ মেলায়।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।