https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSunday , 10 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় পেঁয়াজের বাজার অস্থির, কেজি ১৮০ টাকা

admin
December 10, 2023 8:24 am
Link Copied!

স্টাফ রিপোর্টার:

ভারতের পেঁয়াজ রপ্তানি নিষেধাজ্ঞার ঘোষণার খবরে বগুড়ায় পেঁয়াজের দাম বেড়ে গেছে। বাজারে পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে। এক রাতের ব্যবধানে দেশি পেঁয়াজের দাম পাইকারিতে কেজিতে ৩০ টাকা এবং খুচরায় ৪০ টাকা বেড়েছে। ব্যবসায়ীদের দাবি, আমদানি কম থাকায় পেঁয়াজের দাম বেড়েছে। আগামী এক সপ্তাহে আরও বাড়বে বলে তারা জানান।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে শহরের রাজাবাজার, রেল লাইনের ওপর বাজার এবং ফতেহ আলী বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজারে বর্তমানে নতুন দেশি পেঁয়াজ পাইকারিতে বিক্রি হচ্ছে ১৪০ টাকা কেজি। যা গতকাল ছিল ৯৫ থেকে ১০০ টাকা কেজি। পুরোনো দেশি পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা যা গতকাল ছিল ১৪০ টাকা। এ ছাড়া ভারতীয় পেঁয়াজ ১৬০ টাকায় বিক্রি হচ্ছে যা গতকাল সকাল পর্যন্ত ছিল ৯০ থেকে ৯৫ টাকা কেজি।

পেঁয়াজ ব্যবসায়ী মন্টু মিয়া বলেন, এক রাতের মধ্যে পেঁয়াজের দাম বেড়েছে। পুরোনো দেশি পেঁয়াজ এখন ১৮০ টাকা কেজি দরে বিক্রি করছি যা গতকাল ছিল ১৪০ টাকা কেজি। আমরা যেমন পাচ্ছি তেমন দামে বিক্রি করছি।

মেহেদী হাসান নামে আরেক ব্যবসায়ী বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। আমরা সকালে চাহিদামতো পেঁয়াজ পাইনি। আমাদের কিনতেই হচ্ছে বেশি দামে। সেই অনুপাতে একটু লাভ তো করতেই হবে।

খুচরা পেঁয়াজ বিক্রেতা ফরিদ আকন্দ বলেন, আমরা ২০০ টাকা কেজি দরে পুরোনো দেশি পেঁয়াজ বিক্রি করছি। আর নতুন পেঁয়াজ বিক্রি করছি ১৬০ কেজি দরে। গতকালকেও পেঁয়াজের বাজার ছিল স্বাভাবিক।

পেঁয়াজ কিনতে আসা আনোয়ার হোসেন বলেন, গত এক সপ্তাহ আগে পেঁয়াজ কিনেছি ৯০ টাকা কেজি। আজ কিনতে এসে দেখি ২০০ টাকা কেজি। আমরা মধ্যবিত্তরা সব সময় বিপদে থাকি দেখার কেউ নেই।

বগুড়ার রাজাবাজার আড়তদার ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ বলেন, বগুড়ায় প্রতিদিন পেঁয়াজের চাহিদা ৫০ টন। ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ার কারণে দেশি পেঁয়াজের ওপর চাপ পড়েছে। বাজারে পেঁয়াজের ঘাটতি থাকার কারণে কেজিতে ৩০ টাকা দাম বেড়েছে। তবে আগামী এক সপ্তাহের মধ্যে দেশি নতুন পেয়াজ বাজারে পর্যাপ্ত পরিমাণে পাওয়া যাবে। ওই সময় দাম কমে আসবে।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।