https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাWednesday , 30 August 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

পুষ্টিকর সজনে ডাটা দিয়ে ঘন ডাল | রান্নাঘর

admin
August 30, 2023 7:19 am
Link Copied!

দৈনিক প্রাণের শহর বিডি ডেস্ক:

সজনে ডাটা শরীরের জন্যে পুষ্টিকর ও ওষুধি একটি সবজি। এই সবজি দিয়ে দারুন একটি রেসিপি দিয়েছেন রন্ধনশিল্পী আফরোজা খানম মুক্তা। তো, আসুন জেনে নেওয়া যাক তার দেওয়া সজনে ডাটা দিয়ে ঘন ডাল এর রেসিপি।

উপকরণ :
মসুর ডাল ১ কাপ, সজনে ডাটা (টুকরো করে কাটা) ২ কাপ, আদা ও রসুন বাটা ১ চা চামচ, হলুদ গুঁড়া আধা চা চামচ, পেঁয়াজ কুচি  আধা কাপ, লাল কাঁচা মরিচ ৫/৬ টা, ধনে পাতা কুচি ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো, সয়াবিন তেল ৪ টেবিল চামচ।

রান্নার প্রনালি :
সজনে ডাটা কেটে  ধুয়ে নিন। ডাল ধুয়ে নিন। এবার কড়াইয়ে ডাল, সজনে ডাটা, আদা ও রসুন বাটা, হলুদগুঁড়া, লবণ, পেঁয়াজ কুচি, সয়াবিন তেল দিয়ে মাখিয়ে পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা সহ রান্না করুন। এবার সিদ্ধ হলে লাল কাঁচা মরিচ ফালি আর ধনেপাতা কুচি দিয়ে আবারও নেড়ে নামিয়ে নিন। ব্যস, রান্না হয়ে গেলো সুস্বাদু সজনে ডাটা দিয়ে ঘন ডাল।

আফরোজা খানম মুক্তা : স্বত্ত্বাধিকারী, সৌখিন কারুশিল্প।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।