https://pranershohorbd.net/wp-content/uploads/2022/09/logo-ps-1.png
ঢাকাSaturday , 1 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া বার্তা
  6. কিশোরগঞ্জ
  7. কৃষি বার্তা
  8. খুলনা
  9. খেলাধুলা
  10. খোলা কলাম
  11. গনমাধ্যাম
  12. গাইবান্ধা
  13. গাজীপুর
  14. চট্টগ্রাম
  15. চাকরি
আজকের সর্বশেষ সবখবর

ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজে বিস্ফোরণে দগ্ধ ৪, নিখোঁজ ৫

admin
July 1, 2023 9:02 pm
Link Copied!

প্রাণের শহর বিডি ডেস্ক:

ঝালকাঠির সুগন্ধা নদীতে সাগর নন্দিনী ২ নামের একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণে ৪ জন শ্রমিক দগ্ধ হয়েছেন। নিখোঁজ রয়েছেন জাহাজের আরও ৫জন শ্রমিক। আহতদের মধ্যে দুইজনকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্য দুইজনকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১জুলাই) দুপুর দুইটার দিকে বিস্ফোরনের এ ঘটনা ঘটে। বিস্ফোরনে জাহাজটির পেছনের অংশ পুরোটাই উড়ে গেছে। প্রাথমিক ধারনা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার বা ইঞ্চিনের কোন বিস্ফোরন হতে পারে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণ করে দগ্ধদের উদ্ধার করেছে। তবে নিখোঁজ ব্যক্তিদের এখনো সন্ধান চলছে। ঝালকাঠি সদর ,রাজাপুর, নলছিটি ও বরিশাল সদরের ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের কর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দুইটার দিকে জাহাজের ইঞ্জিন রুমে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরেনের ফলে ওই রুমে অগ্নিকান্ডের সৃস্টি হয়। এতে জাহাজের ৯ স্টাফের মধ্যে চার জন শ্রমিক দগ্ধ হন। দগ্ধরা হলেন, জাহাজের স্টাফ শাকিল (৩৫), ফরিদুল ইসলাম (৫০), ইকবাল হোসেন (২৭) ও মাইনুল ইসলাম হৃদয় (২৯)। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং আহতেদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ঝালকাঠি পদ্মা অয়েল কোম্পানী কর্তৃপক্ষ জানায়, সাগর নন্দিনী ২ জাহাজটি প্রায় ১০ লাখ লিটার পেট্রোল এবং ডিজেল নিয়ে ঝালকাঠির পদ্মা অয়েল কোম্পানীর সামনে সুগন্ধ্যা নদীতে নোঙর করে। শনিবার(১জুলাই) বিকেলে জাহাজটি দিয়ে তেল খালাস করার কথা ছিল। শনিবার দুপুরে ইঞ্জিন রুমে বিস্ফোরন এবং অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বর্তমানে জাহাজটির ইঞ্জিন রুমের তলা ফেটে আস্তে আস্তে ডুবে যাচ্ছে।

ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম, জেলা পুলিশ সুপার আফরুজুল হক টুটুল ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মুহিতুল ইসলাম। ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে জাহাজে অগ্নিদগ্ধদের উদ্ধার শেষে এখন নিখোঁজদের সন্ধানে কাজ করছে তারা। উদ্ধার অভিযান অব্যাহত।

আমাদের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল"প্রাণের শহর বিডি'র জন্য সারাদেশব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহীরা অতিসত্বর যোগাযোগ করুন অথবা সিভি পাঠিয়ে দিন। সিভি পাঠানোর ইমেইল Mintuislam59@gmail.com, আমাদের দৈনিক প্রাণের শহর বিডি অনলাইনে সারাদেশের পাঠকরা নিউজ পাঠাতে পারেন" নিউজ পাঠানোর ইমেইল pranershohorbd@gmail.com এ। আমাদের খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।